1. Abdullah@gmail.com : Abdullah :
  2. alikodarpolas@gmail.com : admin :
  3. Helal@gmail.com : Helal :
  4. Hossain@gmail.com : Hossain :
  5. Shimul@gmail.com : Shimul :
  6. info@gorbobangladesh.com : shishir :
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| সোমবার| বিকাল ৫:৫৮|
সর্বশেষ :
এনআরবি ইসলামিক লাইফের সিইও শাহ জামালের দক্ষতায় ৪ বছরে এগিয়ে চলছে দুর্বার গতিতে মাগুরায় মোহাম্মদ (সঃ) কে কটুক্তি করায় যুবক গ্রেফতার, দিনঘর গ্রামবাসীর বিক্ষোভ প্রদর্শন পাইকগাছায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত সেবার মান বৃদ্ধি ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কতৃর্পক্ষকে নির্দেশনা আকস্মিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে সবাইকে চমকে দিলেন এমপি রশীদুজ্জামান জয়ের বিকল্প নেই আর্সেনালের! ড্র করলে সিটির অস্বস্তি জমি লিখে নেওয়ার প্রতিবাদে ঝিনাইদহ এক নারীর সংবাদ সম্মেলন কেশবপুরের নব-নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন দাবি ঘের ব্যাবসায়ী জাহাঙ্গীর আলমের কেশবপুরে মহাকবি মাইকেল মধুসূদন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত কাশিয়ানীতে নির্মানাধীন ভবনে সেফটি ট্যাংকির সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২, আহত ১ ব্যাটিং অর্ডারে পরিবর্তন চান হাথুরু, পাপনের না

সাফল্যের ৮ম বর্ষে পূর্ব বড়ুয়া তরুণ সংঘ

রশিদুল ইসলাম রিপন:
  • Update Time : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৫০ Time View

সাফল্যের ৮ম বর্ষে পূর্ব বড়ুয়া তরুণ সংঘ

রশিদুল ইসলাম রিপন:

অরাজনৈতিক, অলাভজনক ও সামাজিক সেচ্ছাসেবী সংগঠন “পূর্ব বড়ুয়া তরুন সংঘ”

আমরা ভালবাসা, আশা এবং সামাজিক ন্যায়বিচার সম্বলিত একটি পৃথিবীর স্বপ্ন দেখি, যেখানে মানুষ সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার নিয়ে বাস করবে। সমাজের অনগ্রর শ্রেণিকে বিশেষভাবে চরম দরিদ্র, গৃহহীন ও অনাথ শিশুদের শিক্ষা, পুষ্টি ও নিরাপদ আশ্রয় প্রদানের মাধ্যমে তাদেরকে দেশের জন্য মানবসম্পদে পরিণত করা আমাদের প্রধান লক্ষ্য। এটি একটি অরাজনৈতিক, অলাভজনক, সামাজিক সাংস্কৃতিক উন্নয়নমূলক স্বেচ্ছাসেবী সংগঠন।

“ভালো কাজে সবার আগে”, এই স্লোগানকে সামনে রেখে ১৩ এপ্রিল, ২০১৭ সালে এটি প্রতিষ্ঠিত হয়। সংগঠনের প্রধান উপদেষ্ঠা জনাব মো: আরমান রহমান, বিভাগীয় প্রধান, ইতিহাস বিভাগ, লালমনিরহাট সরকারি কলেজ, (২৯তম বিসিএস)। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা,অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান, বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্য, অসহায় দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রীসহ ঈদবস্ত্র বিতরণ, শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচী, মাদক-সন্ত্রাস-বাল্যবিবাহ ও সামাজিক অপরাধ বিরোধী সচেতনতামূলক সভা, রক্তদান কর্মসূচিসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা করে আসছে ।

২০১৭ সালে ভয়াবহ বন্যায় ৩০০টি পরিবারের মাঝে শুকনা খাবার, চাল, ডাল, তেল, লবন, পানি সহায়তা প্রদানের মাধ্যমে এর যাত্রা শুরু হয়। ২০২০ সালের মহামারি করোনা ভাইরাস এর লকডাউন শুরু হলে কর্মহীন ও অসহায় পরিবার গুলোর মাঝে ৬টি ধাপে প্রায় ৪৫০০টির বেশি পরিবারকে খাদ্য সহায়তা, পবিত্র রমজান উপলক্ষে ৩০০টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন, ১০০০টি পরিবারকে ইফতার বিতরন ও পবিত্র ঈদ উল আজহায় ঈদ শুভেচ্ছা উপহার হিসাবে নগদ অর্থ প্রদান করা করেছে। এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে প্রায় ৫০০টির বেশি ফলদ, বনজ বৃক্ষরোপন ও বিতরন করা হয়েছে এই সংগঠনের মাধ্যমে। সংগঠনের মাধ্যমে এখন পর্যন্ত ১০ হাজার ৭৯২টি বৃক্ষ রোপন করা হয়েছে।

এ বিষয়ে পূর্ব বড়ুয়া তরুন সংঘ সংগঠনের সভাপতি মোঃ সায়হান সৈকত বলেন,-সামাজিক জীব হিসেবে সমাজের জন্য,আমাদের আশেপাশের মানুষদের জন্য সামান্য কিছু করার মাঝে তৃপ্তি খুজে পাওয়ার চেতনা নিয়ে এই সংগঠনের কার্যক্রম পরিচালিত হচ্ছে,আমাদের সংগঠনের সদস্যরা বিশ্বাস করে ভোগে সুখ নেই ত্যাগেই প্রকৃত সুখ এবং দান করার জন্য ধনী হবার প্রয়োজন নেই সুন্দর ইচ্ছাশক্তিই যথেষ্ট। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সংগঠনটি সেবা ও মানবকল্যানমুখী কর্মকান্ডে সবসময় সক্রিয় থাকবে মর্মে আমি আশা করি। এই সংগঠন টির পিছনে অনেক দাতা ও সংগঠনের উপদেষ্ঠা মন্ডলী সদস্য, সংগঠনটির সদস্যদের অর্থায়নে এই কাজ গুলো পরিচালনা করা হচ্ছে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024